বেনাপোলে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

প্রকাশ : ০৮ জুন ২০২২, ১৬:২৭

সাহস ডেস্ক

যশোরের বেনাপোল স্থলবন্দরে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়েছে। বুধবার (০৮ জুন) বন্দরের এক কর্মকর্তার বদলিসহ তিন দফা দাবিতে বেনাপোলে পরিবহন শ্রমিকেরা এই ধর্মঘট শুরু করেছেন। এর আগে মঙ্গলবার (০৭ জুন) বেনাপোল পরিবহন সংস্থা মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী এ ধর্মঘটের ঘোষণা দেন। দাবিগুলোর মধ্যে রয়েছে বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদারকে প্রত্যাহার, দক্ষ চালক নিয়োগ এবং বন্দর এলাকাকে যানজটমুক্ত রাখা।

পরিবহন শ্রমিকেরা বলছেন, বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বন্দরের টেন্ডার সহ বিভিন্ন কার্যক্রমে তার নিজস্ব আত্মীয় স্বজনদের নিয়োগ দিচ্ছেন। তিনি বেনাপোল বন্দরকে ধ্বংসের পথে নিয়ে গেছেন। গত ৭ বছর ধরে তিনি একই স্থানে একই পদে চাকুরি করছেন। তাকে এ বন্দর থেকে প্রত্যাহার করলে, বেনাপোল বন্দরের কার্যক্রম আরও গতিশীল হওয়া সহ রাজস্ব আদায় আরও বেশি বাড়বে।

আজিম উদ্দিন গাজী বলেন, বেনাপোল বন্দরে পর্যাপ্ত ক্রেন না থাকায় পণ্য লোড/আনলোড ব্যহত হচ্ছে দীর্ঘদিন থেকে। বন্দর কর্তৃপক্ষকে বারবার তাগিদ দেওয়া সত্বেও তারা ব্যর্থ হয়েছে। ফলে পণ্য খালাশ প্রক্রিয়া চরম ভাবে ব্যাহত হচ্ছে। এসময়, দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করা হবেনা বলেও জানান তিনি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত