বিএম ডিপোর হাইড্রোজেন পার অক্সাইড উৎপাদন সাময়িক বন্ধ

প্রকাশ | ০৭ জুন ২০২২, ১৩:২৫ | আপডেট: ০৭ জুন ২০২২, ১৩:৫৭

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে একই প্রতিষ্ঠানের মালিকানাধীন হাটহাজারী থানার দক্ষিণ পাহাড়তলীতে অবস্থিত হাইড্রোজেন পার অক্সাইড কারখানার উৎপাদন ও ডেলিভারি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (০৭ জুন) বিকালে জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী ও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সাবেক কমিশনার জাফর আলম সহ স্থানীয় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্তের কথা জানান আল রাজী কেমিক্যাল কমপ্লেক্সের জিএম ইব্রাহীম খলিল ও ম্যানেজার এডমিন মোবিন হোসেন।

মঞ্জুরুল আলম চৌধুরী সাংবাদিকদের জানান, এই কারখানায় যদি সরকারি নীতিমালা মেনে যথাযথ নিরাপত্তার সঙ্গে হাইড্রোজেন পার অক্সাইড তৈরী করা হয় তাহলে আপত্তি নেই। তবে যতদিন পর্যন্ত সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোর ঘটনায় তদন্ত শেষ না হবে ততদিন পর্যন্ত এই কারখানায় হাইড্রোজেন পার অক্সাইড উৎপাদন ও ডেলিভারি বন্ধ রাখার জন্য কারখানা কর্তৃপক্ষের নিকট অনুরোধ করেছেন তারা।

আল রাজী কেমিক্যাল কমপ্লেক্সের ম্যানেজার এডমিন মোবিন হোসেন খান জানান, “স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসীর দাবি আমরা মেনে নিয়েছি। সরকারী তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই কারখানা থেকে হাইড্রোজেন পার অক্সাইডের কোন চালান বাহিরে যাবেনা।”

সাহস২৪.কম/এসটি/এএম/এসকে.