নড়াইলে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশ | ৩১ মে ২০২২, ১২:৩৭

ফরহাদ খান, নড়াইল

নড়াইলের লোহাগড়া উপজেলার আওয়ামীলীগ নেতা নিজাম শেখকে (৫৫) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৩০ মে) কোটাকোল ইউনিয়নের তেলকাড়া গ্রামে রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিজাম শেখ ওই গ্রামের বাদশা শেখের ছেলে। তিনি কোটাকোল ইউনিয়ন আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পাশাপাশি বড়দিয়া বাজারে কাঁচামালের ব্যবসা করতেন।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গ্রামে আধিপত্য বিস্তারসহ গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংঘটিত হত্যাকাণ্ডের জের ধরে তেলকাড়া গ্রামে দুইপক্ষের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছে। এর জেরে প্রতিপক্ষের লোকজন নিজামকে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার দিন রাতে নিজাম তেলকাড়ার মুজিবরের দোকান থেকে বাড়ি ফেরার পথে তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়।

স্থানীয়রা জানান, ওই গ্রামে আধিপত্য বিস্তর নিয়ে দ্বন্দ্ব-সংঘাত দীর্ঘদিনের। একপক্ষে নেতৃত্ব দিতেন নিজাম শেখ, অন্য পক্ষে ইমরুল মল্লিক, বায়েজিদ শেখসহ আরও কয়েকজন। উভয় পক্ষের নেতৃত্বে আওয়ামীলীগের লোকজন রয়েছেন।

কোটাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাছান আল মামুদ জানান, গ্রামটিতে আধিপত্য বিস্তর নিয়ে বিরোধ দীর্ঘদিনের। পাল্টাপাল্টি খুন, ভাঙচুরসহ নানা সন্ত্রাসী কার্যকলাপ প্রায়ই সংঘটিত হয়। এ নিয়ে প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা গ্রামে শান্তির জন্য বারবার বৈঠক করেছেন। স্থানীয়ভাবে অনেক সালিস-মীমাংসা হয়েছে। কিন্তু তাতে কোন লাভ হয়নি।

এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন জানান, নিজাম শেখের শরীরের বিভিন্নস্থানে বেশ কয়েকটি কোপের চিহ্ন রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

সাহস২৪.কম/এএম/টিএ/ এসকে.