সিলেটে হকিস্টিক হাতে ছাত্রদল-যুবদলের ‘মহড়া’

প্রকাশ : ২৮ মে ২০২২, ২১:২৫

সিলেট প্রতিনিধি

সিলেট শহরে হকিস্টিক হাতে ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা মহড়া দিয়েছেন। শনিবার (২৮ মে) দুপুরে দুই সংগঠন আয়োজিত এক বিক্ষোভ মিছিলে এ দৃশ্য দেখা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের’ প্রতিবাদ জানিয়ে দুই সংগঠন এ কর্মসূচি পালন করে। শনিবার ২টার দিকে নগরের চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি জিন্দাবাজার এলাকা হয়ে নগরের কোর্ট পয়েন্টে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বেলা আড়াইটায় শেষ হয়।

ছাত্রদলের বিক্ষোভ মিছিল চলাকালে নগরের জিন্দাবাজার এলাকার মুক্তিযোদ্ধা গলির সামনে থেকে জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে আরেকটি বিক্ষোভ মিছিল শুরু হয়। এ মিছিলে ছাত্রদলের নেতা-কর্মীদের একাংশও যোগ দেয়। পরে মিছিলটি নগরের জিন্দাবাজার এলাকা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে এক বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান। মহানগর যুবদলের সদস্যসচিব শাহ নেওয়াজ বক্ত চৌধুরী ও জেলা যুবদলের সদস্যসচিব মকসুদ আহমদের যৌথ সঞ্চালনায় জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক মোমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন। এর আগে যুবদলের বিক্ষোভ মিছিলের সামনে ও পেছনে কয়েকজন নেতা-কর্মীর হাতে হকিস্টিক দেখা গেছে বলে একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। নিজেদের কর্মসূচি শেষে ছাত্রদলের নেতা-কর্মীদের অনেকেই ওই মিছিলে অংশ নিয়েছিলেন বলে জানা গেছে।

তবে হকিস্টিক হাতে মিছিলে মহড়া দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক মোমিনুল ইসলাম ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী এহসান। তাঁরা জানান, এ রকম কোনো ঘটনা তাঁদের মিছিলে ঘটেনি। কেউ হকিস্টিক হাতে কোনো মহড়া দেননি। শান্তিপূর্ণ ও অহিংসভাবে নেতা-কর্মীরা যৌক্তিক প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন। এ বিষয়ে সিলেট মহানগরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ বলেন, হকিস্টিক হাতে মিছিল দেওয়ার বিষয়টি পুলিশের চোখে পড়েনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত