x

এইমাত্র

  •  বিদ্যুৎ সাশ্রয়ে সারাদেশে আলোকসজ্জা বন্ধ
  •  দলীয় প্রধানের পদ ছাড়লেন বরিস জনসন, ছাড়বেন প্রধানমন্ত্রিত্বও

ঢাকায় এসেছে গাফফার চৌধুরীর মরদেহ

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৪:১৪

সাহস ডেস্ক

১৯ মে মৃত্যু  অমর একুশের গানের রচয়িতা দেশবরেণ্য সাংবাদিক, লেখক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছেছে। বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জিয়াউল হক বলেন, লন্ডন থেকে গাফফার চৌধুরীর মরদেহ বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট বেলা ১১টা ০৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

সরকারের গার্ড অব অনার প্রদান এবং সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর বিকাল ৪টায় সাংবাদিকদের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ জাতীয় প্রেসক্লাবে নিয়ে যাওয়া হবে। বিকাল সাড়ে ৫টার দিকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে আবদুল গাফফার চৌধুরীকে দাফন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতায় আবদুল গাফ্ফার চৌধুরী স্ত্রীর চিকিৎসার জন্য ১৯৭৪ সালে লন্ডনে যান। সেখানকার একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ১৯ মে প্রবীণ এই সাংবাদিক ৮৮ বছর বয়সে মারা যান। পরের দিন লন্ডনের ব্রিক লেন মসজিদে প্রথম জানাজার পর ব্রিটিশ-বাংলাদেশি সম্প্রদায় ও অন্যান্য অনুরাগীরা বিশিষ্ট লেখক ও কলামিস্ট গাফফার চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানান। তিনি ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গান লেখার জন্য সর্বাধিক পরিচিত।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?