১২ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৩:৫৩

সাহস ডেস্ক

গাজীপুরের কালিয়াকৈরে শুক্রবার (২৭ মে) রাত ১০টার দিকে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ১২ ঘন্টা পর শনিবার (২৮ মে) সকাল পৌনে ১০টার দিকে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মো. শাহীদুল ইসলাম বলেন, ‘পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার খবর পাওয়ার পর ঢাকা ডিভিশন থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। সকাল ৯টা ৪৫ থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।’ মি. শাহীদুল আরো জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার রেজাউল ইসলাম জানান, রাত ১০টার দিকে ঢাকাগামী ৭৯৪ পঞ্চগড় এক্সপ্রেস মৌচাক স্টেশন পার হলে দুটি বগি লাইনচ্যুত হয়। মেইন লাইন ব্লক থাকায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেনযোগাযোগ প্রায় ১২ ঘন্টা বন্ধ ছিল। ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন রাত ১২টায় রওনা দিয়ে রাত ৩টায় দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। এর পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল হিরো বলেন, ‘ট্রেন দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে অনেক যাত্রী দুর্ভোগে পড়েছে। তাদের দুর্ভোগ কমাতে রেল পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে যাত্রীদের নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।’

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?