জিনের বাদশা গ্রেপ্তার

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৭:৩৭

মহিনুল সুজন, নীলফামারী

জিনের বাদশা পরিচয়ে সমস্যা সমাধানের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আফজাল ওরফে করিম (৫২) নামের একজনকে গ্রেপ্তার করেছে নীলফামারী থানা পুলিশ। শুক্রবার (২৭ মে) ভোরে জেলা সদরের টুপামারী ইউনিয়নের কিসামত দোগাছি গ্রামের নিজবাসা থেকে তাকে গ্রেপ্তার হয়। তিনি ওই গ্রামের মৃত জনমামুদ ওরফে টনা মামুদের ছেলে। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর কথিত জিনের বাদশা এ বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে।

অভিযোগে জানা যায়, বিভিন্ন প্রলোভন দেখিয়ে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার কাটনহারী আরাজী গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে আশরাফ আলীর নিকট ৮ লাখ টাকা হাতিয়ে নেয় আফজাল ওরফে করিম। পাশাপাশি আশরাফ আলীর পরিবারকে ভয়ভীতি দেখিয়ে নীলফামারীর ডোমারে নিয়ে ননজুডিশিয়াল স্ট্যাস্পে স্বাক্ষর করে ৩০ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে মামলা ও হত্যার হুমকি দেয়। ভুক্তভোগিরা এ ঘটনায় সময় চেয়ে নিয়ে টাকা দিতে রাজি হয়ে জিনের বাদশার চক্র থেকে ছাড়া পেয়ে ঘটনাটি নীলফামারী পুলিশকে অবগত করে।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, ঘটনাটি জানতে পেরে নীলফামারী সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী নেতৃত্বে পুলিশের একটি দল কৌশল অবলম্বন করে কথিত জিনের বাদশাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছে বিভিন্ন ননজুডিশিয়াল স্টাম্প জব্দ করা হয়। পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আফজাল জানান, নানা কৌশল অবলম্বন করে সে মানুষের কাছ থেকে অর্থ আদায় করে। নীলফামারী থানার ওসি আব্দুর রউপ জানান, এ বিষয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?