শেখ হাসিনা ব্যাপক উন্নয়ন করেছেন: কাদের

প্রকাশ : ২৪ মে ২০২২, ১৭:৩৭

সাহস ডেস্ক

শেখ হাসিনার কারণে গত ১৩ বছর ধরে ব্রিজ, কালভার্টসহ সড়কের ব্যাপক উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৪) সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইনস্টিটিটিউট মাঠে অনুষ্ঠিত রাঙামাটি জেলা আওয়ামী লীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত রয়েছেন-কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।

পার্বত্যাঞ্চলে ভূমি সমস্যার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘এ সমস্যার সমাধান হলে সব সমস্যার সমাধান হবে।’ তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা শান্তি চুক্তির প্রতিটি শব্দ, প্রতিটি ধারা বাস্তবায়ন করবেন।’ এ সময় কাদের বলেন, শেখ হাসিনার কারণে গত ১৩ বছর ধরে রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলায় ব্রিজ, কালভার্টসহ সড়কের ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি দেশে আসতে পেরেছেন বলে, যমুনা সেতু নির্মাণ হয়েছে। টানেলের নির্মাণকাজ শেষ পর্যায়ে। তার কারণে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশ আকাশ জয় করেছে, সমুদ্রসীমা জয় করেছে, ছিটমহল সমস্যার সমাধান করেছে। পরমাণু শক্তি সম্পন্ন দেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর খুনি এবং যুদ্ধপরাধীদের বিচার হয়েছে। 

সম্মেলনে উপস্থিত নেতাদের উদ্দেশে ত্যাগীদের মূল্যায়ন করার আহ্বান জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, 'ত্যাগীদের মূল্যায়ন করুন। ঘরের সমস্যা ঘরে সমাধান করুন। ঘরে শত্রু থাকলে বাইরের শত্রুর প্রয়োজন হয় না।' রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি। উদ্বোধনের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং ১৫ আগস্টে নিহত জাতির পিতা ও তার পরিবারবর্গ এবং স্বাধীনতার সব শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি দীপংকর তালুকদার এমপি এবং সহ-সভাপতি নিখিল কুমার চাকমা। সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর এবং সহ-সভাপতি হাজী কামাল উদ্দীন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্মেলনে জেলা, উপজেলা মিলে ২৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর তাদের ভোটে নির্ধারণ হবে রাঙামাটি জেলা আওয়ামী লীগের আগামীর নেতৃত্ব। 

সাহস২৪/এআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?