চট্টগ্রামে অস্ত্র আইনে তিন ছিনতাইকারীর ১৭ বছর কারাদণ্ড

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৯:৪৯

সাহস ডেস্ক

চট্টগ্রামের পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় তিন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৮ মে) দুপুরে চট্টগ্রামের দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

দণ্ডিত আসামিরা হলেন- নগরীর হালিশহর থানার ছোটপুল কামাল সর্দার বাড়ির মো.সেলিমের ছেলে মো.আরিফ, নোয়াখালীর চর জব্বার থানার জোড়াখালির আব্দুল মালেকের ছেলে মো.এনামুল হক ও ভোলা জেলার লালমোহন থানার মির্জা আলীর ছেলে শামসুদ্দিন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ রায় ঘোষণার তথ্য নিশ্চিত করে বলেন, পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় তিন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। অস্ত্র রাখার দায়ে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৩ মার্চ নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর স্কুলের সামনে ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিনজন ছিনতাইকারীকে আটক করে স্থানীয় এলাকাবাসী। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। পরে পুলিশ তাদের গ্রেফতার করেন। 

এ ঘটনায় তৎকালীন পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।  ২০০৭ সালের ১৪ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। বিচারকালে রাষ্ট্রপক্ষে ৪ জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এই দণ্ডাদেশ দেয় আদালত।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?