দোকানে বিক্রয় করা হবে টিসিবি পণ্য

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৫:৫১

সাহস ডেস্ক

ভ্রাম্যমাণ ট্রাকে আর পণ্য বিক্রি না করে নির্দিষ্ট দোকানে পণ্য বিক্রয় করা হবে বলে জানিয়েছে টিসিবি। বুধবার (১৮ মে) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বিক্রি না করার বিষয়ে সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এজন্য আগামীতে ট্রাকে নয় ডিলারদের দোকানে পণ্য বিক্রি করা হবে। বিভিন্ন এলাকা ও সিটি করপোরেশনের বেশিরভাগ ওয়ার্ডে ডিলারদের দোকান আছে। সেখানে পণ্য বিক্রি করা হবে। যেসব জায়গায় ডিলারদের দোকান নেই সেখানে ব্যবস্থা করা হবে।’

এর আগে সয়াবিন তেলসহ কয়েকটি পণ্য ট্রাকে বিক্রির ঘোষণা দি‌য়েও তা স্থ‌গিত ক‌রে‌ টিসিবি। গত ১৬ মে থেকে পণ্য বিক্রির কথা দিয়ে হঠাৎ ১৫ মে রাতে বিজ্ঞপ্তি দিয়ে তা বাতিল করে। ট্রাক সেল বন্ধের কারণ হিসেবে তখন টিসিবি জানায়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা ও প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্য তেল, মসুর ডাল, চিনি) বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি কর্পোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এটি সম্পন্ন হলে শুধুমাত্র ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে।

টিসিবির নতুন এই উদ্যোগকে স্বাগত জানান নিম্নআয়ের মানুষ। তবে ফ্যামিলি কার্ডের প্রাপ্তি নিয়ে রয়েছে শঙ্কা। স্থায়ী দোকানে ফ্যামিলি কার্ডে চলবে পণ্য বিক্রি। তবে কার্ড বিতরণ নিয়ে বিপাকে সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কমিশনাররা। সবচেয়ে বড় দুশ্চিন্তা অস্থায়ী রাজধানীবাসী নিয়ে। দেশজুড়ে ১ কোটি ফ্যামিলি কার্ড বিতরণের উদ্যোগ নিয়েছে সরকার। এর মধ্যে ঢাকা ও বরিশালেই দেয়া হবে ১২ লাখ ৯০ হাজার কার্ড।

সাহস২৪/এআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?