সড়কে ঝড়লো ১৩ প্রাণ, অর্ধশতাধিক আহত

প্রকাশ : ১৪ মে ২০২২, ১৯:৩০

সাহস ডেস্ক

সারাদেশের সড়কে ঝরেছে ১৩ প্রাণ। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬০ জন। গোপালগঞ্জের কাশিয়ানীতে দ্রুতগামী একটি বাসের সঙ্গে প্রাইভেটকার ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে মারা গেছে আটজন। মর্মান্তিক এ দুর্ঘটনায় মুহুর্তের মধ্যেই একই পরিবারের তিন জন সহ আরও দুই দম্পতি পিষ্ট হন বলে স্থানীয়রা জানান। শনিবার (১৪ মে) সারাদেশের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, গোপালগঞ্জ ছাড়াও মুন্সীগঞ্জ, পাবনা, টাঙ্গাইল, গাইবান্ধা ও সাতক্ষীরায় ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। বিশেষজ্ঞ ও প্রতক্ষ্যদর্শীদের মতে অতিরিক্ত গতি ও অসাবধানতার কারণেই এসব দুর্ঘটনা ঘটেছে। এছাড়াও পরিকল্পনাহীনভাবে সড়ক ও রাস্তাঘাট নির্মাণের ফলে এসব দূর্ঘটনার মুখোমুখী হতে হচ্ছে।

গোপালগঞ্জে ত্রিমুখী সংঘর্ষ:
কাশিয়ানীতে দ্রুতগামী একটি বাসের সঙ্গে প্রাইভেটকার ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে আটজন নিহত হয়েছেন। শনিবার বেলা ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে উপজেলার ফুকরা ইউনিয়নের দক্ষিণ ফুকরা নাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ছাড়াও আহত হয়েছেন অন্তত ৩০ জন। দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে একই পরিবারের তিনজন রয়েছেন। তাঁরা হলেন—ঢাকা বারডেম হাসপাতালের চিকিৎসক ও গোপালগঞ্জ শহরের বটতলা এলাকার প্রফুল্ল কুমার সাহার ছেলে বাসুদেব কুমার সাহা (৫২), তাঁর স্ত্রী শিবানী সাহা (৪৮) ও ছেলে আহ্‌ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী স্বপ্নিল সাহা (১৯)। চিকিৎসক বাসুদেব সাহার ব্যক্তিগত গাড়ির চালক আজিজুর ইসলামও (৪৪) নিহত হয়েছেন। নিহত বাকি চারজন হলেন কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নের দক্ষিণ ফুকরা গ্রামের পেয়ার আলী মোল্লার ছেলে ফিরোজ মোল্লা (৪৮), তাঁর স্ত্রী রুমা বেগম (৪০), একই গ্রামের জিন্দার ফকিরের ছেলে অনীক বাবু (২৮) ও অনীকের নববিবাহিত স্ত্রী ইয়াসমিন আক্তার (১৯)। ফিরোজ ও রুমা সড়কে ধানমাড়াইয়ের কাজ করছিলেন। অনীক ও ইয়াসমিন মোটরসাইকেলে কাশিয়ানী থেকে বাড়িতে ফিরছিলেন।

মুন্সীগঞ্জে প্রাইভেটকার খালে:
জেলার টঙ্গিবাড়ী উপজেলায় ব্যক্তিগত গাড়ি নিয়ে ঘুরতে বের হয়ে খালে পড়ে দুই বন্ধুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ মে) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার পুরাবাজার এলাকার নির্মাণাধীন সেতুর খাদে পড়ে দুর্ঘটনাটি ঘটে। এতে আরেকজন গুরুতর আহত হয়েছেন। নিহত দুজন হলেন মো. জিসান (১৯) ও ফাহিম (১৭)। তাঁদের স্বজনদের অভিযোগ, নির্মাণাধীন সেতুর সামনে কোনো সতর্কতামূলক সাইনবোর্ড ছিল না। সেতু সচল ভেবে গাড়িটি সেতুর ঢালে উঠিয়ে দিলে এ দুর্ঘটনা ঘটে।

পাবনায় নসিমন উলটে একজন নিহত:
পাবনার ঈশ্বরদীতে নছিমন উল্টে আবদুর রহমান (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার (১৪ মে) সকালে উপজেলার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সামনে পাবনা-কুষ্টিয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকাল ১০টার দিকে আবদুর রহমানসহ তিন গরু ব্যবসায়ীকে নিয়ে ইঞ্জিনচালিত নছিমনটি কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসকে সাইড দিতে গিয়ে নছিমনের চালক নিয়ন্ত্রণ হারান। এতে নছিমনটি উল্টে তিন গরু ব্যবসায়ী আহত হন। তাঁদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে আবদুর রহমান মারা যান। অন্য দুজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

টাঙ্গাইলে দুই বাসের সংঘর্ষ:
জেলার মধুপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এক চালক নিহত হয়ে‌ছেন। এ সময় আহত হ‌য়ে‌ছেন দুই বা‌সের কমপ‌ক্ষে ২৫ জন যাত্রী। শ‌নিবার (১৪ মে) সকা‌লে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুরের গাংগাইর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন প্রা‌ন্তিক প‌রিবহ‌নের চালক শামীম (৪৫)। তার বা‌ড়ি টাঙ্গাইল সদর উপ‌জেলায়।  মধুপুর থানার উপপরিদর্শক (এসআই) মামুনুর রশিদ বলেন, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা প্রান্তিক পরিবহন ও টাঙ্গাইল থে‌কে ছেড়ে আসা মাহি পরিবহন ঘটনাস্থল মধুপুরের গাংগাইর এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে হতাহতের পাশাপাশি দুটি বাসই ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। গাইবান্ধায় ইজিবাইক- মোটরসাইকেল সংঘর্ষঃ গোবিন্দগঞ্জে ইজিবাইকের ধাক্কায় আমিনুল ইসলাম (৪৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার (১৩ মে) দিনগত রাত ৮টার দিকে গোবিন্দগঞ্জ-রাজাবিরাট সড়কের মদনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আমিনুল উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের হাতিয়াদহ গ্রামের মৃত ফজল হকের ছেলে। স্থানীয়রা জানান, রাতে গোবিন্দগঞ্জ থেকে বাড়ি ফিরছিলেন আমিনুল। পথে মদনপুর এলাকায় বিপরীতমুখী একটি ইজিবাইক তার মোটরসাইকেলটিকে সামন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই আমিনুলের মৃত্যু হয়।

সাতক্ষীরায় ট্রাকচাপায় ভ্যানচালক নিহত:
সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারের কাছে ট্রাকচাপায় মো. আবু তাহের (১৪) নামে ব্যাটারিচালিত এক ভ্যানচালক নিহত হয়েছেন।

শনিবার (১৪ মে) সকাল ১০টার দিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তাহের পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের শেখ নাসির উদ্দিনের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে পাটকেলঘাটা বাজারের কাছে ওই মহাসড়কের পাশে ভ্যান রেখে মালামাল উঠাচ্ছিলের তাহের। এ সময় খুলনাগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাহস২৪.কম/অআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?