খুলনায় বিদ্যুৎ অফিসের দেয়াল ধসে শিশুর মৃত্যু

প্রকাশ : ১৩ মে ২০২২, ২০:২৩

সাহস ডেস্ক

খুলনা নগরীর করিম নগর এলাকায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) অফিসের দেয়াল ধসে তামিম নামে ৭ বছরের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার  (১৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এতে আরও দুজন শিশু আহত হয়েছে।

নিহত তামিম নগরীর মিঠুর ছেলে। আহতরা হলেন, একই এলাকার মাসুদ রানার ছেলে ইয়ামিন (১০) ও রাব্বি (৮)। তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, বিদ্যুৎ অফিসের দেয়াল অনেক পুরাতন ও জরাজীর্ণ ছিল। শুক্রবার (১৩ মে) সকালে ওই তিন শিশু অফিসের পেছনের রাস্তায় খেলা করছিল। হঠাৎ দেয়াল ধসে তারা আহত হয়। তামিমের আঘাত গুরুতর ছিল। তাকে প্রথমে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু হয়।

শিশু ইয়ামিনের বাবা মাসুদ রানা বলেন, ওজোপাডিকো কর্তৃপক্ষকে আমরা বারবার জানিয়েছি বিষয়টি কিন্তু তারা আমাদের কথায় কোন কর্ণপাত করেনি। ভবিষ্যাতে যাতে এ ধরণের ঘটনা না ঘটে সেজন্য তিনি কর্তৃপক্ষকে প্রাচীরটি সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

সোনাডাঙ্গার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জানান, নগরীর বয়রা এলাকায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) প্রধান কার্যালয় করিমনগর এলাকায় অবস্থিত। ওই অফিসের পেছনের দেয়াল অনেক পুরাতন। এটি জরাজীর্ণ হয়ে গেছে। শুক্রবার (১৩ মে) বেলা ১১টার দিকে ওই তিন শিশু অফিসের পিছনের একটি রাস্তায় খেলা করছিল। হঠাৎ প্রাচীরটি ভেঙে তাদের গায়ের ওপরে পড়ে। গুরুত্বর আঘাতপ্রাপ্ত তামিমকে হাসপাতালে ভর্তি করার পর বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?