জমিতে ধান কেটে না দেওয়ায় শ্রমিককে গলা কেটে হত্যা

প্রকাশ : ১২ মে ২০২২, ১৯:৫৭

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার মদন থানার নায়েকপুর এলাকায় জমিতে ধান কেটে না দেওয়ায় খায়রুল মিয়া (২৯) নামে এক শ্রমিককে গলা কেটে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃত দুজন হলেন শফিকুল ইসলাম (২৩) ও মোস্তাকিন ইসলাম (২০)।

সি আই ডি জানায়, বুধবার (১১ মে) দিনগত রাতে গাজীপুরের গাছা থানার শরীফপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ সুপার মুক্তা ধর বলেন, ‘শফিক ও মোস্তাকিনের দুলাভাই হক মিয়া একই এলাকায় ৪০ শতাংশ জমি কিনে ধান চাষ করেন। জমি বিক্রেতা এখলাছ মিয়ার ভাই এলাই মিয়া ওই জমির অর্ধেক অংশের মালিকানা দাবি করে তার দুলাভাইকে ধান কাটতে নিষেধ করেন। কিন্তু তাদের দুলাভাই হক মিয়া লোকজনসহ হত্যাকাণ্ডের শিকার খাইরুল মিয়াকে আরও শ্রমিক নিয়ে ওই জমির ধান কেটে দেওয়ার জন্য বলেন। কিন্তু খাইরুল মিয়া বিরোধপূর্ণ জমির ধান কাটতে অস্বীকৃতি জানালে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। পরে গত ৫ মে সকালে মাখনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণে খাইরুল মিয়া গরুর ঘাস কাটতে গেলে আসামিরা তাকে প্রথমে পিটিয়ে ও পরে কাস্তে দিয়ে গলাকেটে হত্যা করে।’

সাহস২৪.কম/এ আর/এম আর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত