x

এইমাত্র

  •  বিংশ শতাব্দীর অন্যতম প্রাবন্ধিক, কবি ও লেখক প্রমথ চৌধুরীর ১৫৪তম জন্মদিন আজ
  •  চীনের বাজারে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত রপ্তানি সুবিধা পাবে বাংলাদেশ
  •  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে
  •  সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস

নড়াইলে চাপা উত্তেজনা, পৌর মেয়র ইস্যুতে পাল্টাপাল্টি কর্মসূচী

প্রকাশ : ১১ মে ২০২২, ১৬:৩৬

ফরহাদ খান, নড়াইল

নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরার বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নড়াইল পৌরসভার সর্বস্তরের জনগণের ব্যানারে মঙ্গলবার (১০ মে) বিকেলে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরার বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে তার পদত্যাগ দাবি করেন। তারা বলেন, পৌর এলাকার ইজিবাইক থেকে আদায়কৃত টাকার বেশির ভাগই মেয়র আত্মসাৎ করেন। এছাড়া বিভিন্ন সময়ে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর নামে ভুয়া ভাউচার দেখিয়ে সেই টাকা আত্মসাৎ করেছেন। এ সময়  কাগজপত্র ও প্লাকার্ড দেখিয়ে পৌর মেয়রের বিভিন্ন দুর্নীতির চিত্র তুলে ধরেন বিক্ষোভকারীরা।

এ বিষয়ে নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা বলেন, কোনো ধরণের অর্থ আত্মসাৎ এর প্রশ্নই ওঠে না। আমার ওপর সন্ত্রাসী হামলা আড়াল করতে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ ছড়াচ্ছে তারা।

এদিকে, পৌর কার্যালয়ে মেয়রকে গালিগালাজসহ চাঁদা দাবির অভিযোগে গত ২৬ এপ্রিল দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, নড়াইল পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উচ্ছাস আলম ও সাবেক ছাত্রলীগ নেতা শাওনের নামে মামলা হয়েছে। তবে এখনো পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করেনি পুলিশ।

আসামিদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার (১০ মে) দুপুরে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়। নড়াইল পৌরবাসীসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে প্রায় দুইঘণ্টাব্যাপী এ মানববন্ধনে হাজারো মানুষ উপস্থিত ছিলেন। এছাড়া বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় সন্ত্রাসী কার্যকলাপের নিন্দা ও আসামিদের দ্রুত গ্রেফতার করার দাবি জানানো হয়।

এ ব্যাপারে নড়াইল সদর থানার ওসি শওকত কবির বলেন, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?