নিউমার্কেটে সংঘর্ষ: ফাস্টফুড দোকানের দুই কর্মচারী গ্রেপ্তার

প্রকাশ : ১০ মে ২০২২, ২১:০০

সাহস ডেস্ক

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ক্যাপিটাল ফাস্টফুডের দুই কর্মচারী কাউসার ও বাবুকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (০৯ মে) রাতে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলনার (১০ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার। সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রেক্ষিতে গ্রেপ্তার করা হয় তাদের।


১৮ এপ্রিল বিকেলে ক্যাপিটাল ও ওয়েলকাম নামে দুটি ফাস্টফুডের দোকানের কর্মচারীদের মধ্যে ইফতার বিক্রির টেবিল বসানো নিয়ে বাগবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে প্রতিশোধ পরায়ণ হয়ে দোকানের কর্মচারী সজীব ও বাপ্পি ফোন করে বহিরাগত কিছু দুষ্কৃতিকারীদের আসতে বলে। রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে ১০/১৫ জন দুষ্কৃতিকারী এসে ক্যাপিটাল ফাস্টফুড দোকান কর্মচারীদের মারধর করে। শুরু হয় সংঘর্ষ। দফায় দফায় প্রায় ১৮ ঘণ্টা ধরে চলমান থাকে সেই সংঘর্ষ। এতে দুজন নিহত হয়। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী ছিলেন।


এছাড়া গণমাধ্যমকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ প্রায় দুই শতাধিক ব্যক্তি আহত হয়। এদিকে অ্যাম্বুলেন্স ভাঙচুর, গাড়ি ভাঙচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগও করা হয়। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলাসহ মোট পাঁচটি মামলা দায়ের করা হয়। মামলায় নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট এক হাজার ৪০০ জনকে আসামি করা হয়।


দোকান দুটি সিটি করপোরেশন থেকে মকবুলের নামে বরাদ্দ করা হয়েছে। তবে কোনো দোকানই নিজে চালাতেন না মকবুল। রফিকুল ইসলাম ও শহিদুল ইসলাম নামে দুজনকে ভাড়া দিয়েছেন দোকান দুটি।

সাহস২৪.কম/এএম/এসএ.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত