গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ

প্রকাশ : ১০ মে ২০২২, ১৫:১৭

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস লাইনে বিস্ফোরণের ঘটনায় শিশুসহ একই পরিবারের ৪ জন দগ্ধ হয়েছে। ১০ মে (মঙ্গলবার) ভোর ৫টায় ফতুল্লা পোস্ট অফিস এলাকার একটি টিনশেড বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে তাঁরা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আছেন। দগ্ধরা হলেন- আনোয়ার হোসেন (৪০), তাঁর স্ত্রী হোশিয়ারি কারখানা শ্রমিক রোজিনা আক্তার (৩৩), এবং একই দম্পতির দুই ছেলে রোমান (১৭) ও রোহান (৯)।

দগ্ধ আনোয়ার হোসেন জানান, ‘জানালা দিয়ে গ্যাসের বুদবুদ শব্দ শুনতে পাই এবং কিছুক্ষণ পরেই হঠাৎ একটি শব্দ হয়। সাথে সাথেই ঘরে আগুন লেগে যায়। আমার ছেলে ও স্ত্রীকে ডাকার সুযোগ পাইনি। তার আগেই পুরো রুমে আগুন লেগে যায়। এতে আমরা সবাই দগ্ধ হয়েছি।’

আগুনে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক কাউছার আহমেদ জানান, সকালের দিকে আনোয়ার হোসেন সিগারেট খাওয়ার পর সিগারেটের শেষ অংশটুকু ফেলে দিলে তা থেকে আগুনের সূত্রপাত হয়। তবে দগ্ধ আনোয়ার হোসেনের ভাবি রুনা আক্তার জানান, অন্য বাড়ির একটি গ্যাস লাইন নিয়ে যাওয়া হয়েছে বাড়িটির পাশ দিয়ে। পাইপ লাইনটি ছিল পুরাতন, এবং লাইনটির রাইজার ছিল আনোয়ারের বসবাসরত ঘরের জানালার পাশে। সেখান থেকে সব সময়ই গ্যাস বের হতো। তারা সবসময়ই গ্যাসের গন্ধ পেত। এটি মেরামত করার জন্য বাড়ির মালিককে বারবার বলা হয়েছে। তবে বাড়ির মালিক তা ঠিক করে দেয়নি। এ জন্য ২-৩ মাস ধরে পরিবারটি বাসাটি ছেড়ে দিতে চাইছিল। তবে বিভিন্ন কারণে ছাড়তে পারছিল না।

ফতুল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলম হোসেন বলেন, বাড়ির পাশে গ্যাস লাইনের রাইজারের লিকেজ থেকে ভোর ৫টায় আগুন লেগে বাড়িতে ছড়িয়ে পড়ে। এ সময় ঘরে ঘুমিয়ে থাকা আনোয়ার হোসেন, তার স্ত্রী রোজিনা বেগম, দুই শিশু ছেলে রোহান ও রোমান দগ্ধ হন। আগুনে ঘরের সব আসবাবপত্র পুড়ে গেছে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান। পাশাপাশি দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, রোহানের শরীরের ৩৫ শতাংশ, আনোয়ার হোসেনের ১৭ শতাংশ ও রোজিনার শরীরের ১৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ৩ জনকে ভর্তি রাখা হয়েছে এবং রুমানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

সাহস২৪.কম/এএম/এবি/এসএ.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?