ফেসবুকে পিস্তল হাতে ছবি পোস্ট করা ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশ : ০৯ মে ২০২২, ১৯:১০

সাহস ডেস্ক

সামাজিক মাধ্যম ফেসবুকে পিস্তল হাতে ছবি দেখিয়ে ভাইরাল হওয়া পাবনার সেই ছাত্রলীগ নেতাকে রাজশাহী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রবিবার (৮ মে) রাতে নগরীর বোয়ালিয়া থানা এলাকার গ্র্যান্ড তোফা হল ভবনে আত্মীয়ের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

সোমবার (৯ মে) বেলা ১১টায় রাজশাহীতে র‍্যাব-৫ এর এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়। গ্রেপ্তার হওয়া ওই ছাত্রলীগ নেতার নাম আবু বক্কার সিদ্দিকী ওরফে রাতুল (৩০)। তিনি পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের গাবগাছী গ্রামের মোস্তফা কামাল বাবুর ছেলে।

র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, সাবেক ছাত্রলীগ নেতা আবু বক্কর সিদ্দিকী রাতুলের পিস্তল হাতে নেওয়া ছবি সামাজিক মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় দেশব্যাপী চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয়। ছবিগুলো ফেসবুক ও গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরপরই র‍্যাব তাকে আটকের চেষ্টা করে আসছিল। এর পরিপ্রেক্ষিতে আবু বক্কার সিদ্দিকী গা ঢাকা দেন।

র‍্যাব জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরবর্তীকালে নগরীর সাগরপাড়া এলাকার একটি পুরোনো পরিত্যক্ত জমিদারবাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের ব্যানার ব্যবহার করে এলাকায় অপকর্ম করে আসছিলেন রাতুল। তার নামে অপহরণের মামলাও রয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাছে থাকা পিস্তলের ছবি ফেসবুকে পোস্ট করে ভয়ভীতি প্রদর্শন করার উদ্দেশ্য ছিল তার। তবে এখন তদন্ত করে দেখা হচ্ছে, তার অস্ত্রের উৎস কী।

র‍্যাব আরও জানায়, পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ও সদ্য বিলুপ্ত হওয়া পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ছিলেন রাতুল।

রাতুলকে আপাতত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং একই সঙ্গে তার বিরুদ্ধে সুজানগর থানায় প্রচলিত অস্ত্র আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতিও চলছে। মামলা দিয়ে তাকে সুজানগর থানায় হস্তান্তর করা হবে বলে জানায়  র‍্যাব।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত