খাগড়াছড়িতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

প্রকাশ : ০৮ মে ২০২২, ১৫:০৮

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপিত হয়েছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি ইউনিট কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়। রবিবার (৮ মে) সকাল ৯টায় খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট অফিস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য মোঃ দুলাল হোসেনের সঞ্চালনায় বক্তারা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্টকে স্বরণ করেন এবং বিশ্বব্যাপী মানবিক সেবামূলক কার্যক্রম বাস্তবায়নে রেড ক্রিসেন্টের অবদানের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

এতে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস-চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঁঞা, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক মোঃ জাকির হোসেন, ইউনিট কার্যনির্বাহী সদস্য ধীমান খীসা, ক্যজরী মারমা, মোঃ শহীদুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, ১৮২৮ সালের এদিনে রেডক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। এ মহান ব্যক্তিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত