কলাবাগান তেতুলতলা মাঠে থানার ভবন

প্রতিবাদ করা মা-ছেলে আটক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২২, ২১:৩৮

সাহস ডেস্ক

রাজধানীর কলাবাগান এলাকার তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করা ও ভিডিও করা সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে আটক করেছে কলাবাগান থানা পুলিশ। রবিবার (২৩ এপ্রিল) সকালে তাদের আটক করা হয়।

এলাকাবাসী বলছেন, এলাকার মাঠে থানা নির্মাণের বিপক্ষে শক্ত অবস্থান নেওয়ার কারণে সৈয়দা রত্না ও পিয়াংসুকে আটক করেছে পুলিশ।

এলাকার বাসিন্দা মাহমুদুর রহমান বলেন, মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তার ছেলেকে আটক করেছে পুলিশ। ওই মাঠের চারপাশে দেয়াল নির্মাণ করছিল পুলিশ। এ ঘটনার ভিডিও ধারণ করেন তিনি। এরপরই আটক করা হয় তাদের।

২০ এপ্রিলে ধারণকরা সৈয়দা রত্নার ভিডিওতে দেখা যায় ,দেয়াল নির্মানের জন্য গাছ কাটতে খোঁড়া হয় মাটি। এলাকাবাসীরা সেই গর্ত করা জায়গা নিজ হাতে মাটি দিয়ে পূরণ করে দিচ্ছে।

কলাবাগান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মিজান জানান, দুজনকে থানায় নিয়ে আসা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারেননি তিনি।

এ বিষয়ে পুলিশের নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার শরিফ মো. ফারুকুজ্জামান বলেন, স্থানীয় লোকজন ও শিশুদের এনে কাজে বাধা দেওয়ার কারণে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে কোনো অপরাধ পেলে তাঁদের গ্রেপ্তার করা হবে।

গত ৩১ জানুয়ারি মাঠটিতে তারকাঁটার বেড়া দিয়ে বেষ্টনী তৈরি করে পুলিশ। মাঠে খেলতে যাওয়া কয়েক শিশুর কান ধরে উঠবসও করান পুলিশ সদস্যরা। পরে এ ঘটনায় চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

গত ৪ ফেব্রুয়ারি রাজধানীর পান্থপথে কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের প্রতিবাদে ‘কলাবাগান এলাকাবাসী’র ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। এ মানববন্ধনে স্থানীয় শিশু-কিশোর সহ এলাকাবাসী অংশ নেয়।

মানববন্ধনে এলাকাবাসী জানিয়েছিল, তেঁতুলতলা মাঠটি শিশুদের খেলাধুলার পাশাপাশি ঈদের নামাজ, জানাজাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে ব্যবহৃত হয়ে আসছে। স্থানীয় লোকজন জায়গাটি মাঠ হিসেবেই ব্যবহার করে আসছেন।

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত