পল্লবী থানায় পিটিয়ে হত্যা; দণ্ডিত পলাতক আসামি কারাগারে

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২২, ১৫:৪৩

সাহস ডেস্ক

ঢাকার পল্লবী থানায় নিয়ে গাড়িচালক ইশতিয়াক হোসেন জনিকে পিটিয়ে হত্যা; আট বছর আগের মামলার ঘটনায় দণ্ডিত পুলিশের সোর্স রাসেল ইসলামের সাজা পরোয়ানা কার্যকর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

সোমবার (১৮ এপ্রিল) মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন বলে জানান রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী তাপস পাল।

তিনি বলেন, গত মার্চে গ্রেপ্তার হওয়ার পর থেকে মাদক মামলায় কারাগারে ছিলেন জনি হত্যা মামলার দণ্ডিত আসামি রাসেল। জনি হত্যা মামলায় ২০২০ সালের ৯ সেপ্টেম্বর রাসেলকে সাত বছরের কারাদণ্ড দেয় আদালত। গত ৬ মার্চ লালবাগ বেড়িবাঁধ এলাকায় সাড়ে ৭ লাখ টাকার হেরোইনসহ তিনি পুলিশের হাতে ধরা পড়ন।

নিহত জনির ভাই মামলার বাদী ইমতিয়াজ হোসেন রকি গণমাধ্যমকে বলেন, মাদক উদ্ধারের ঘটনায় রাসেলকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে আজ তাকে জনি হত্যা মামলায় আদালতের মাধ্যমের কারাগারে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারি পল্লবীর ইরানি ক্যাম্পে জনির বন্ধু বিল্লালের বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠান থেকে জনি ও তার ভাই রকিকে তুলে নেয় পুলিশ। তাদের থানায় নিয়ে বেদম মারপিট করা হলে জনি মারা যান। ওই বছরের ৭ অগাস্ট হেফাজতে মৃত্যু নিবারণ আইনে মামলা করেন জনির ভাই রকি।

বিচার বিভাগীয় তদন্ত শেষে ২০১৬ সালের ১৭ এপ্রিল ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এরা হলেন- পল্লবী থানার তৎকালীন এসআই জাহিদুর রহমান জাহিদ, এএসআই রাশেদুল হাসান ও কামরুজ্জামান মিন্টু, পুলিশের সোর্স সুমন ও রাসেল।

মামলার বাদী রকি বলেন, দণ্ডিত হলেও রাসেল আগের মতই চালিয়ে যাচ্ছিল মাদক ব্যবসা। বিভিন্ন সময়ে তার গতিবিধির খবর আমি পুলিশকে জানিয়েছি। চলতি মাসেই গোপনে দেশত্যাগের চূড়ান্ত প্রস্তুতি নিয়েছিল রাসেল। তখনই তাকে ধরা হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত