৬ দিনের মাথায় বিএনপি নেতা ইশরাকের জামিন

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ১৮:৩৫

সাহস ডেস্ক

রাজধানী মতিঝিল থানায় করা গাড়ি ভাংচুরের অভিযোগে গ্রেপ্তার বিএনপি নেতা ইশরাক হোসেনকে জামিন দিয়েছে আদালত। সুনির্দিষ্ট অভিযোগ নেই ইশরাকের বিরুদ্ধে জানিয়ে শুনানিতে ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেন, ‘যেদিন এই মামলার হাজিরার তারিখ ধার্য ছিল ওইদিন দেশের বাইরে ছিলেন তিনি। এজন্য সে দিন আদালতে উপস্থিত হতে পারেননি’।

মঙ্গলবার (১২ এপ্রিল) তাকে জামিন দেয় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত।

আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ ছাড়াও ইশরাকের পক্ষে শুনানি করেন নুরুল ইসলাম জাহিদ, কে এম খায়রুল কবির, তরিক উল্লাহ, আকাশসহ আরও অনেকে। আদালত উভয় পক্ষের শুনানি শেষে পাঁচ হাজার টাকার মুচলেকায় তার জামিন মঞ্জুর করে।

গত ৬ এপ্রিল সকালে মতিঝিল এলাকায় দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল দক্ষিণের একটি অনুষ্ঠানে যোগ দেন প্রয়াত বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক। লিফলেট বিতরণের সময় তাকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। পরে ওইদিন বিকেলে তাকে আদালতে নিয়ে যায় পুলিশ। পরে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

মামলার এজহারসূত্রে জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাংচুরের অভিযোগে পুলিশ মতিঝিল থানায় মামলাটি করে। ওই মামলায় ইশরাককেও আসামি করা হয়। পরে ইশরাক ১৮ নভেম্বর উচ্চ আদালত থেকে জামিন নেন। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করে গত বছরের ৫ জানুয়ারি জামিন পান তিনি।

এরপর ১৮ আগস্ট অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি ইশরাক। ওইদিন তার জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। মামলার এজাহারে ইশরাকসহ নাম উল্লেখ রয়েছে আরও ৪২ আসামির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত