সিলেটে কলেজছাত্র হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ১৯:৪০

সাহস ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমায় কলেজছাত্র সোহেল হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার (১০ এপ্রিল) সকালে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোমিনুন নেসা এ রায় দেন।

নিহত সোহেল আমিন সিলাম ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মো. আব্দুল কাইয়ুম আনা মিয়ার ছেলে। তিনি মদনমোহন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম রফিক বক্স। তিনি দক্ষিণ সুরমা উপজেলার টিলাপাড়া গ্রামের মৃত তছির বক্সের ছেলে রফিক বক্স। এসময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রফিক বক্সের স্ত্রী সাথী বেগমকে এই মামলা থেকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ২৭ জানুয়ারি দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের কলেজছাত্র সোহেল আমিন এশার নামাজ আদায় করে বাড়ি ফিরছিলেন। পথে পূর্ব শত্রুতার জের ধরে আসামি রফিক বক্স ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে সোহেল আমিনকে হত্যা করে। দীর্ঘবিচার শেষে রবিবার সকালে চাঞ্চল্যকর এ মামলার রায় দেন আদালত।

মামলা পরিচালনাকারী রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জোবায়ের বখত বলেন, আসামি পূর্ব পরিকল্পিতভাবে একজন কলেজছাত্রকে হত্যা করে। আদালত প্রকৃত দোষী রফিক বক্সকে মৃত্যুদণ্ড দিয়েছেন। অপর আসামি তার স্ত্রীকে খালাস প্রদান করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত