স্কুলের ভর্তির ২০০ টাকার জন্য শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২২, ১৮:৫৬

সাহস ডেস্ক

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় স্কুলের ভর্তির ২০০ টাকা দিতে না পারায় অভিমানে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। 

বুধবার (৬ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার কুচাই পট্টি ইউনিয়নের কুলচুরি পাতার চর গ্রামে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় অনিমা সুরাইয়া নামে স্কুল শিক্ষার্থীকে উদ্ধার করে স্থানীয়রা। পরে এলাকাবাসীর সহযোগীতায় গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করেন৷ সদর হাসপাতালে প্রথমিক চিকিৎসা দেয়া হলে কিছুটা উন্নতি হলেও বিকাল ৪টার দিকে অনিমা মারা যায়।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, নিহত অনিমা সুরাইয়া (১৪) কুলচুরি পাতার চর গ্রামের আলমগীর হোসেন মোল্লার (৪৫) মেয়ে। তিনি পেশায় দিনমজুর। মেয়ে অনিমা সুরাইয়া চর মাইজারি মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। বুধবার সকালে স্কুলে যাওয়ার সময় বাবার কাছে স্কুলের ভর্তির জন্য দুইশত টাকা দাবি করে অনিমা কিন্তু বাবা টাকা দিতে না পারায়রাগে অভিমানে তার নিজ ঘরের দরজা বন্ধ করে দেয়। কিছুক্ষণ পরে তাকে গলায় ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় স্থানীয়রা।

গোসাইরহাট থানার পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, স্কুলের ভর্তির টাকা না দেয়ায় তার বাবার সাথে অভিমান করে সুরাইয়া নামের অষ্টম শ্রেণীর এক শিক্ষার্থী গলায় ওড়না দিয়ে আত্মহত্যা করেছে। ময়না তদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়ছে। এ বিষয় কোনো অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত