এসএসএফের সদরপ্তরে মুজিব কর্নার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২৭ মার্চ ২০২২, ২০:০২

সাহস ডেস্ক

দেশপ্রেমের চেতনায় দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে দেশের ইতিহাস ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৭ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সদরদপ্তরে মুজিব কর্নার উদ্বোধনকালে এ আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতা আন্দোলনের প্রকৃত ইতিহাস এখনও জানে না নতুন প্রজন্মের অনেকেই। কেননা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে স্বাধীনতাবিরোধীরা তা মুছে ফেলার চেষ্টা করে। কিন্তু সত্যকে মুছে ফেলা যায় না এবং আজ তা আবার প্রমাণিত হয়েছে. . .। সেই দিন আবার ফিরে এসেছে।

তিনি বলেন, সরকারের দীর্ঘমেয়াদী প্রচেষ্টায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, এই কর্নারে (মুজিব কর্নার) অনেক ঐতিহাসিক তথ্য তুলে ধরা হয়েছে এবং তাই যারা দায়িত্ব পালনে আসবেন তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন।

এ সময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, এসএসএফের মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?