ঢাবি অধ্যাপক হত্যায় গ্রেপ্তার আসামীর তিন দিনের রিমান্ড

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২২, ১৯:০৮

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফ্‌ফারকে (৭১) হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আদালত আজ গ্রেপ্তারকৃত আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আসামি হচ্ছেন অধ্যাপকের বাড়ির নির্মাণকাজের ঠিকাদার আনারুল ইসলাম (২৫)। তিনি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বুজুর্গ গ্রামের আনসার আলীর ছেলে।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে মামলার তদন্ত কর্মকর্তা আসামি আনারুলের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। গাজীপুর মেট্রোপলিটন আদালতের বিচারক মেহেদি পাবেল তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, আনারুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, টাকাপয়সার জন্যই সাইদা গাফ্ফারকে হত্যা করা হয়েছে। তার কাছ থেকে ২ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়েছে।

কাশিমপুর থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শেখ মিজানুর রহমান বলেন, অধ্যাপক সাইদা গাজীপুর মহানগরের পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকদের আবাসিক এলাকায় বাড়ি নির্মাণের কাজ করছিলেন। নির্মাণকাজ দেখাশোনার জন্য আবাসন এলাকার পাশেই একটি ভবনে ভাড়া থাকতেন তিনি।

সাইদা গাফ্ফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক ছিলেন। তার স্বামী ঢাকার সূত্রাপুরের কাগজিতলা এলাকার মৃত কিবরিয়া উল খালেক। অধ্যাপক সাইদা ১১ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন। তবে গতকাল শুক্রবার সকালে গাজীপুরের কাশিমপুর পানিশাইল পলাশ হাউজিংয়ের একটি জঙ্গল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।