চারদিন ভার্চুয়ালি চলবে আপিল বিভাগের চেম্বার কোর্ট

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১৭:২৮

সাহস ডেস্ক

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আগামী রবিবার ১৬ জানুয়ারি থেকে সপ্তাহে প্রতি চার দিন ভার্চুয়ালি পরিচালিত হবে সুপ্রিমকোর্ট আপিল বিভাগের চেম্বার কোর্ট।

বুধবার (১২ জানুয়ারি) আপিল বিভাগের রেজিস্টার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্টদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান আগামী রবিবার ১৬ জানুয়ারি হতে সপ্তাহে প্রতি রবিবার, সোমবার, মঙ্গলবার ও বুধবার দুপুরে বেলা ২টা ৩০ মিনিট থেকে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়ালি উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদী শুনানি গ্রহণ করবেন।

এর আগে গতকাল মঙ্গলবার ১১ জানুয়ারি চেম্বারজজ আদালতে মামলায় শুনানিকালে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান  এমন ঘোষণা দিয়েছিলেন। পরে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

তিনি বলেন, শুনানিকালে বিচারপতি ওবায়দুল হাসান উপস্থিত আইনজীবীদের খোঁজখবর নেন এবং তাদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত আছেন কি-না জানতে চান। এরপর তিনি উপস্থিত আইনজীবীদের আগামী ১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি আদালত চলবে বলে জানান।

এসময় আদালতে রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন। আজ সেটি বিজ্ঞপ্তি আকারে জানানো হয়।

করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী পরিবহন নিয়ন্ত্রণ, উন্মুক্ত স্থানে সবধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখাসহ ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে জানা গেছে। সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে নতুন এ বিধিনিষেধ আরোপ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?