ব্লগার অভিজিৎ হত্যা

‘মেজর জিয়া চতুর লোক, হয়তো অন্য দেশে গা ঢাকা দিয়েছে’

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২১, ২০:০৯

সাহস ডেস্ক

ব্লগার অভিজিৎ হত্যাকাণ্ডে জড়িত মেজর জিয়া চতুর লোক। সে হয়তো অন্য দেশে গা ঢাকা দিয়েছে। আমাদের চেষ্টা আছে তাকে ধরে নিয়ে এসে রায় কার্যকরের জন্য বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি আরও জানান, অভিজিৎ হত্যা মামলায় সুষ্ঠু তদন্ত হয়েছে। রায়ে পাঁচজনের মৃত্যু ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেলে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধার ভাস্কর্য উদ্বোধন শেষে সাংবাদিকদের সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের একটি গ্রুপ এই হত্যাকাণ্ডে অংশ নেয়। ওই সময় আমাদের দেশে জঙ্গিগোষ্ঠীর উত্থান হয়েছিল। তবে আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনী তাদের সব কার্যক্রম ব্যর্থ করে দিয়েছে।

জেলা পরিষদের রণাঙ্গনে ১০ ফুট উচ্চতার যুদ্ধরত এক মুক্তিযোদ্ধার ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৩৪ লাখ ৯৬ হাজার টাকা। জেলা পরিষদের অর্থায়নে এ ভাস্কর্য নির্মাণ করা হয়।

উদ্বোধন শেষে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত