আশা করি আলালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২১, ১৩:৩৮

সাহস ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপির যে তথাকথিত রাজনীতি পুরোটাই অপরাজনীতি। এই দেশটাকে ধ্বংস করার ষড়যন্ত্র ও চক্রান্ত। এরই একজন মোয়াজ্জেম হোসেন আলাল যে ঔদ্ধত্যপূর্ণ আচারণ করেছেন। আমি আশা করি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কারণ কোনো সুস্থ সমাজে এটি নিশ্চয় গ্রহণযোগ্য নয়।

শনিবার (১১ ডিসেম্বর) সকালে বঙ্গভবনের দক্ষিণ পাশে টিকাটুলিতে শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ে বিএনপি নেতা আলালের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধনে একথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি আরো বলেন, চক্রান্তকারি আলাল যে ঔদ্ধত্যপূর্ণ আচারণ করেছেন তার প্রতিবাদে এই কর্মসূচি। আমি শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানাতে এসেছি।

তিনি বলেন, যারা পুড়িয়ে মানুষ হত্যা করে, নাশকতা করে, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের দোসর তাদের কোনভাবেই রাজনীতি বলা যায় না। কোনো রাজনীতি কখনো যুদ্ধাপরাধীদের দোসর হতে পারে না। সুস্থ ধারার কোনো রাজনীতি আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা, ইতিহাস বিকৃতি করতে পারে না।

তিনি বলেন, সারা দেশ আজ ক্ষুব্ধ তার কারণ এ ধরনের অসদাচারণ কখনোই কারো কাছেই কাম্য নয়। আমাদের দেশে যে প্রচলিত আইন রয়েছে এ ধরনে ঔদ্ধত্যপূর্ণ কটূক্তির বিরুদ্ধে সে আইন প্রয়োগ করা হোক, আমি সেটি কমনা করি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে ইনশাল্লাহ। কোথাও কোনো প্রতিবন্ধকতা আমরা সৃষ্টি করতে চাই না। এমন কোনো কর্মসূচি দিতে চাই না যাতে কোথাও কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। আমাদের সব প্রতিবাদ হবে শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল।

মানববন্ধনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু আহমেদ মুন্নাফী, শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনোয়ার হোসেন, যাত্রাবাড়ি আইডিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত ভাইস প্রিন্সিপাল মরিয়ম হোসেন, নারিন্দা স্কুলের হেড মিসেস হোসনে আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কুশপুতুল পোড়ানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত