পূজামণ্ডপে কোরআন: ইকবাল হোসেন সন্দেহে কক্সবাজারে একজন আটক

প্রকাশ | ২২ অক্টোবর ২০২১, ০০:৫৫ | আপডেট: ২২ অক্টোবর ২০২১, ০১:০৩

অনলাইন ডেস্ক

কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখায় ইকবাল হোসেন সন্দেহে কক্সবাজার থেকে একজনকে আটক করেছে পুলিশ। তবে তিনি মূল অভিযুক্ত ইকবাল হোসেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন এলাকা থেকে  তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন।

তিনি বলেছেন, ‘আমরা প্রাথমিকভাবে মনে করছি, এই ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন। তবে তার পরিচয় নিশ্চিত হওয়ার জন্য কুমিল্লায় পাঠানো হয়েছে। স্থানীয় পুলিশ যাচাই-বাছাই করে বিষয়টি নিশ্চিত করবে।’

উল্লেখ্য, ১৩ অক্টোবর দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা শহরের একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়ার পর পূজা মণ্ডপে হামলা চালানো হয়। এরপর টানা কয়েকদিন নোয়াখালী, ঢাকা, কিশোরগঞ্জ, ফেনী, চাঁদপুর, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় হিন্দু ধর্মাবলম্বীদের পূজা মণ্ডপ, মন্দির, স্থাপনা ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এ সহিংসতায় অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ফেসবুকে একটি কমেন্টের জেরে রংপুরের পীরগঞ্জ এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের ২০টির মতো বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

সাহস২৪.কম/এসকে.