হিন্দু ভাইদের ভয় নেই, তাদের সঙ্গে শেখ হাসিনা আছেন বলেছেন কাদের

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৬:৫০

সাহস ডেস্ক
ছবি: দীপু মালাকার

শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে অষ্টমীর দিন থেকেই হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হিন্দু ভাইদের উদ্দেশে বলেছেন, হিন্দু ভাইদের ভয় নেই, তাদের সঙ্গে শেখ হাসিনা আছেন।

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারা দেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ শীর্ষক কর্মসূচি পালন কালে একথা বলেন ওবায়দুল কাদের।

শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আমরা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করব উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, হিন্দু ভাইদের বলব, আপনাদের ভয় নেই, শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন, আওয়ামী লীগ আপনাদের সঙ্গে আছে।

ছবি: দীপু মালাকার

আজকে মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর-এগুলো ২০০১ সালে বিএনপি সরকার যে নির্যাতন চালিয়েছিল, তার পুনরাবৃত্তি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকারের আমলে প্রতিটি দুর্গাপূজায় হাজার হাজার মণ্ডপে পূজা চলেছে। কোনো ঘটনা ঘটেনি। হঠাৎ আগামী নির্বাচনকে সামনে রেখে হিন্দুদের বাড়িঘরে হামলা শুরু হয়েছে।

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ রাজপথ ছাড়ে নাই। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নির্দেশে সারা বাংলাদেশে আজ সম্প্রীতি সমাবেশ হচ্ছে, শান্তিপূর্ণ শোভাযাত্রা হচ্ছে।

আওয়ামী লীগ রাজপথে আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যত দিন না এই সাম্প্রদায়িক অপশক্তির বিষদাঁত আমরা ভেঙে দিতে পারব, তত দিন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে, রাস্তায় থাকবে।

প্রতিবেশী দেশ ভারতে মুসলমান আছে, তাদের জানমালের কথাও আমাদের ভাবতে হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবিলা করে সমুচিত জবাব দিতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্রস্তুত আছেন।

ছবি: দীপু মালাকার

ওবায়দুল কাদের আরো বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি আজ সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে।

আজ পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সম্প্রীতি সমাবেশ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। সংক্ষিপ্ত এ সমাবেশ শেষে বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে একটি শোভাযাত্রা বের হয়। এটি গুলিস্তানের জিরো পয়েন্ট, শিক্ষা ভবন, দোয়েল চত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এই সমাবেশের কারণে গুলিস্তান ও আশপাশের এলাকার মোড়গুলোতে যানবাহনের ধীরগতি ও তীব্র যানজটের সৃষ্টি হয়।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?