তাসনিম খলিলসহ চারজনের সম্পত্তি ক্রোকের আদেশ

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৩:৫৫

সাহস ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় হাঙ্গেরিপ্রবাসী জুলকারনাইন সায়ের খান ওরফে সামি ও সুইডেনপ্রবাসী সাংবাদিক তাসনিম খলিলসহ চার জনের স্থাবর ও অস্থাবর সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত। অপর দু’জন হলেন - আশিক ইমরান ও স্বপন ওয়াহিদ।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস্‌সামছ জগলুল হোসেন এই আদেশ দেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আগামী ৮ নভেম্বরের মধ্যে সম্পত্তিগুলো জব্দ করার আদেশ দেন।

আদালত আদেশে ঢাকার সেনানিবাস, সিলেটের বিশ্বনাথ, চাঁদপুর ও নোয়াখালীর চাটখিল; এই চার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ বাস্তবায়ন করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়।

সূত্র জানায়, এ মামলায় গত ১২ সেপ্টেম্বর কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরসহ সাতজনের বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। মামলায় সাত আসামির মধ্যে তিনজন জামিনে আছেন। তারা হলেন আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া ও ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নান। বাকি চার আসামিকে পলাতক দেখানো হয়েছে।

আসামিদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে জাতির জনক, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, মহামারি করোনাভাইরাস সম্পর্কে গুজব, রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে অপপ্রচার এবং বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ আনা হয়। গত বছরের মে মাসে রমনা থানায় ওই ১১ জনের বিরুদ্ধে মামলা করে র‍্যাব। পরে ৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?