২১ অক্টোবর পর্যন্ত সময় পেলেন ফারহানা বাতেন

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৭:৪৪

সাহস ডেস্ক
আলোকচিত্র :সংগৃহীত

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে  তার বক্তব্য উপস্থাপনের জন্য আগামী ২১ অক্টোবর দুপুর ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন তদন্ত কমিটি। 

আজ বুধবার (১৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন রবীন্দ্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ও ৫ সদস্যের তদন্ত কমিটির প্রধান লায়লা ফেরদৌস হিমেল।

গত ৩ অক্টোবর ভুক্তভোগী শিক্ষার্থীসহ প্রায় অর্ধশত শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীর সাক্ষ্য গ্রহণ করে ৫ সদস্যের তদন্ত কমিটি। সেদিন দুপুর ১২টায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু তিনি উপস্থিত না হয়ে ১৪ দিনের সময় প্রার্থনা করেন। তদন্ত কমিটি তাকে ৩ দিনের সময় দেয়। কিন্তু তিন দিন পরেও তিনি উপস্থিত না হয়ে আবারও ই-মেইলের মাধ্যমে ২সপ্তাহের সময় চান। তদন্ত কমিটি এতদিন তাকে সময় না দেওয়ার পক্ষে ছিল। 

লায়লা ফেরদৌস হিমেল বলেন, শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের বারবার আবেদনের প্রেক্ষিতে তদন্ত কমিটি তাকে দুই সপ্তাহের সময় দিয়েছে। ২১ অক্টোবর দুপুর ১টায় আসার জন্য নতুন সময় বেঁধে দেওয়া হয়েছে তাকে। 

কবে নাগাদ তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, যেহেতু অভিযুক্ত শিক্ষক উপস্থিত না হয়ে সময়ের জন্য আবেদন করেছেন এবং নতুন করে সময় দেওয়া হয়েছে সেক্ষেত্রে উনার বক্তব্য শোনার পরই সবকিছু মিলিয়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। তবে কোনো কারণে ওই শিক্ষক যদি শেষ পর্যন্ত উপস্থিত না হন সেক্ষেত্রে তদন্ত কমিটি পরবর্তী সিদ্ধান্ত নেবে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?