৫ কোটি টাকার স্বর্ণসহ শাহ আমানতে নিরাপত্তা প্রহরী আটক

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২১, ১৩:০৯

সাহস ডেস্ক

 

চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরে ৮০ স্বর্ণের স্বর্ণের বার নিয়ে বের হওয়ার সময় সিভিল এভিয়েশনের বেলাল উদ্দিন নামে এক কর্মচারীকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও শুল্ক গোয়েন্দারা। তার কাছ থেকে জব্দ করা স্বর্ণের দাম আনুমানিক ৫ কোটি ৪৪ লাখ টাকা বলে জানা গেছে।

আজ শনিবার (৯ অক্টোবর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদফতর (এনএসআই) ও শুল্ক গোয়েন্দার চট্টগ্রাম বিমান বন্দর শাখা তাকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক একেএম সুলতান মাহমুদ বলেন, এয়ারপোর্ট থেকে অবৈধ স্বর্ণের চালান বের হবে বলে একটি গোপন সংবাদ ছিল। বেলাল উদ্দিন টার্মিনাল থেকে বের হতে গেলে তার দেহ তল্লাশি করে স্বর্ণ জব্দ করা হয়। স্বর্ণ তিনি টয়লেটে পেয়েছেন বলে দাবি করছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

চট্টগ্রাম কাস্টমস হাউজের ডিসি সুলতান মাহমুদ জানান, ৮০ স্বর্ণের বারসহ সিভিল এভিয়েশনের ওই কর্মচারীকে আটক করা হয়। ওই স্বর্ণের বারের ওজন ৯ কেজি ২০০ গ্রাম; যার বাজার মূল্য প্রায় ৫ কোটি ৪৪ লাখ টাকা। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চলছে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত