আত্মসমর্পণ করে জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২১, ১৫:২৯

সাহস ডেস্ক
ছবি : সংগৃহীত

দুদকের করা মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। তাকে ২ নভেম্বর পর্যন্ত জামিন দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদেন পক্ষে জামিন শুনানি করেন ব্যারিস্টার মাসুদ মজুমদার। দুদকের পক্ষে মীর আহম্মেদ আলী সালাম জামিনের বিরোধি করেন।

দুই পক্ষের বক্তব্য শুনে বিচারক এ মামলার পরবর্তী তারিখ ২ নভেম্বর পর্যন্ত আবুল কালাম আজাদের জামিন মঞ্জুর করেন বলে দুদকের আদালত পরিদর্শক আমিনুল ইসলাম জানান।

এর আগে গত ৫ অক্টোবর আত্মসমর্পণ করতে আদালতে এসেছিলেন আবুল কালাম আজাদ। কিন্তু বিচারক অন্য মামলায় ব্যস্ত থাকায় সেদিন শুনানি হয়নি।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর দায়ের করা মামলায় সাহেদ ও স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তাসহ পাঁচজনকে আসামি করা হলেও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের নাম আসামির তালিকায় ছিল না। সংস্থাটির উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী বাদি হয়ে মামলাটি করেন। তবে, এবার অভিযোগপত্রে সাবেক মহাপরিচালকের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

মামলার আসামিরা হলেন—রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ, সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত