মহেশখালীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪১

সাহস ডেস্ক

কক্সবাজারের মহেশখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আবুল কালাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন এবং গুলিবিদ্ধ হয়েছেন আরো চারজন।

আজ সোমবার সকাল সোয়া নয়টার দিকে মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কুতুবজোম দাখিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সংঘর্ষের পর দুই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। দুই ঘণ্টা বন্ধ থাকার পর বেলা ১১টার দিকে ওই দুই কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। তবে নির্বাচনী এলাকায় উত্তেজনা চলছে।

নিহত আবুল কালাম ওই ইউনিয়নের পশ্চিমপাড়ার ছোট মিয়ার ছেলে। তিনি বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশারফ হোসেন খোকনের সমর্থক। দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় চার দিন আগে আওয়ামী লীগ থেকে মোশারফ হোসেনকে বহিষ্কার করা হয়।

গুলিবিদ্ধ চারজন হলেন কুতুবজোমের মো. কাজল, সায়মন, মোবারক হোসেন ও একরামুল হক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলেন, সকাল নয়টার দিকে ইউনিয়নের আওয়ামী লীগদলীয় চেয়ারম্যান প্রার্থী শেখ কামালের সমর্থকেরা ওই কেন্দ্রে গিয়ে জাল ভোট দেওয়ার অজুহাত তুলে হইচই শুরু করেন। তখন বিদ্রোহী প্রার্থী মোশারফের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে পাঁচজন গুলিবিদ্ধ হন। তাদের মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মামুনুর রশিদ বলেন, গুলিবিদ্ধ পাঁচজনকে হাসপাতালের জরুরি বিভাগে আনার পর তাদের সবাইকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। পথে আবুল কালামের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই বলেন, কক্সবাজারে নেওয়ার পথেই আবুল কালামের মৃত্যু হয়েছে। তিনি চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেনের সমর্থক ছিলেন।

ওসি আরও বলেন, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় কুতুবজোমের দুটি ভোটকেন্দ্রে (কুতুবজোম দাখিল মাদ্রাসা ও কুতুবজোম সরকারি প্রাথমিক বিদ্যালয়) দুই ঘণ্টা ভোট বন্ধ রাখা হয়েছিল। বেলা ১১টা থেকে ওই দুই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

আজ সকাল আটটা থেকে কক্সবাজারের দুটি পৌরসভা (চকরিয়া ও মহেশখালী) এবং টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া ও পেকুয়ার ১৪টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, দুই পৌরসভায় মেয়র পদে ৮ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৫ জন ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৭৬ জন এবং ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৯৯ জন ও সাধারণ ওয়ার্ডে ৭৭৫ জন প্রার্থী লড়ছেন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত