১৬১টি ইউপি নির্বাচনী প্রচারণার শেষ দিন আজ, ভোট সোমবার

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৫

সাহস ডেস্ক

প্রথম ধাপে স্থগিত হয়ে যাওয়া ১৬১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ৯টি পৌরসভা এবং স্থানীয় সরকার পরিষদের কয়েকটি উপনির্বাচনের নির্বাচনী প্রচার-প্রচারণার শেষ দিন আজ। রাত ১২টার পর আর কোনো প্রার্থী চালাতে পারবে না প্রচারণা। 

আগামী সোমবার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে এসব নির্বাচনের ভোটগ্রহণ। করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এ দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, “স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে প্রচার বন্ধ করতে হয়। সে হিসেবে ১৯ সেপ্টেম্বর মধ্যরাত ১২টায় প্রচার কাজ বন্ধ করতে হবে। এ সময়ের পর প্রার্থী বা সমর্থকদের কেউ কোনও ধরনের প্রচারণা চালাতে পারবেন না।”

ইসি সূত্রে জানা যায়, সোমবার নির্বাচনী এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইতিমধ্যেই মাঠে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিন দেশের ৬টি জেলার ২৩টি উপজেলার ১৬১ ইউপিতে ভোটগ্রহণ হবে। 

এদিকে নির্বাচনী এলাকায় কোনও সাধারণ ছুটি থাকছে না। তবে নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারীগণ সাধারণ ছুটির আওতায় থাকবেন। এছাড়াও ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবেন সাধারণ নাগরিকরা।

সাহাস২৪.কম,জে এস,এবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত