জনসংহতি কর্মীর লাশের খোঁজ মিলছে না

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৫

সাহস ডেস্ক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় গুলি করে সন্তু লারমার জনসংহতি সমিতির এক কর্মীকে হত্যার খবর পাওয়া গেছে। তবে এ বিষয়ে সংগঠনটির পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি পাওয়া যায়নি। এছাড়া, এখনো নিহত ওই কর্মীর লাশ খুঁজে পায়নি পুলিশ।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বলেন, ‘হত্যাকাণ্ড ঘটেছে তা পারিপার্শ্বিক অবস্থা দেখে নিশ্চিতভাবেই বলা যায়। তবে লাশ খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা  লাশ উদ্ধারের চেষ্টা করছি।’ স্থানীয়রা লাশ খুঁজতে সহযোগিতা করছে না বলে পুলিশের অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন নিহত নাম সুরেশচন্দ্র চাকমা জীবেশ। উপজেলার দুর্গম বঙ্গলতলি ইউনিয়নের বি ব্লক এলাকায় নিজের বাড়ির কাছে এক প্রতিবেশীর বাড়িতে রাতযাপন করছিলেন তিনি। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোরে সেখানে তাকে গুলি করে হত্যা করা হয়।

যদিও সন্তু লারমার সংগঠনও এ সম্পর্কে কিছু জানায়নি। ফোন করলেও সংগঠনটির দায়িত্বশীল কোনো নেতা  সাড়া দেননি। হত্যাকাণ্ডের প্রায় ছয় ঘণ্টা পরও কোনো বিবৃতিও পাঠায়নি সংগঠনটি।

তবে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সহ-সম্পাদক জুপিটার চাকমা গণমাধ্যমকে বলেন, ‘অভ্যন্তরীণ বিবাদে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে জেনেছি। ওই এলাকাটি সম্পূর্ণই তাদের ঘনিষ্ঠ সংগঠন ইউপিডিএফ-এর নিয়ন্ত্রণাধীন।’

সংগঠনটির সাথে নিহত ব্যক্তির যুক্ততার সত্যতা পাওয়া গেলেও কোন পদে দায়িত্ব পালন করেছেন সে সম্পর্কে কিছু জানা যায়নি।

সাহস২৪.কম/এসটি/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত