হবিগঞ্জে জামায়াত নেতার হাতে যুবলীগ কর্মী খুন

প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ১৭:০১

সাহস ডেস্ক

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আমড়াখাই গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে জামায়াত ইসলামের নেতা নজরুল ইসলামের হাতে যুবলীগ কর্মী খুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরো ৫ জন আহত হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে খুনের ঘটনাটি ঘটে। প্রাথমিক সুরতহাল শেষে নিহতের মরদেহ হবিগঞ্জ মর্গে প্রেরণ করেছে পুলিশ। গুরুতর আহত একজন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং বাকী আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত কামাল হোসেন (৩৮) উক্ত গ্রামের আব্দুল হেকিমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘ সময় ধরেই স্থানীয় যুবলীগ নেতা বদরুল ইসলাম ও জামায়াত নেতা নজরুল ইসলামের মাঝে  জমিজমা নিয়ে বিরোধ চলছিলো। গত ৪ আগস্ট বদরুলকে কুপিয়ে জখম করে নজরুল ও তার ছেলে রফিকুল ইসলামসহ বেশ কয়েকজন। এ ঘটনায় মামলা করা হলে হামলাকারীরা পরবর্তীতে মামলা থেকে জামিনে মুক্তি পায়।

আজ সকালে জামাত নেতা নজরুল একাধিক লোক নিয়ে জোর পূর্বক বদরুলের জমি দখল করতে গেলে দুই গ্রুপে সংঘর্ষ বাঁধে। এসময় বদরুলের চাচাতো ভাই যুবলীগ কর্মী কামাল হোসেন (৩৮) নিহত হয়।

এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা প্রতিক্রিয়া জানিয়ে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি করেন।

নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ বলেন, ঘটনার জানার সঙ্গে সঙ্গে পুলিশ মৃতদেহ উদ্ধার ও সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণা করা হয়েছে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া জড়িতদের গ্রেপ্তারের বিষয়ে পুলিশের তৎপরতা শুরু হয়েছে।

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত