চট্টগ্রাম ছাত্রলীগ: দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩

প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ০২:৪২

সাহস ডেস্ক

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় আওয়ামী লীগের এক সভায় বক্তব্য দেওয়ার জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের অন্তত তিনজন আহত হয়েছেন।

উপজেলার দক্ষিণ গাছবাড়িয়ার তালুক নামক এলাকার একটি কমিউনিটি সেন্টারে গতকাল সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানায়, চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া কলেজে দুই মাস আগে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আসিফ মোস্তফা কামাল নামে একজনকে সভাপতি করা হয়। যার ওই কলেজে ছাত্রত্ব নেই। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আসছিলেন পদবঞ্চিতরা। গত ৩/৪ দিন আগে তাকে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করে কলেজের ছাত্ররা। গতকাল হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের অনুষ্ঠানে মোস্তফা কামালকে বক্তব্য দেওয়ার সুযোগ দিলে ক্ষেপে যায় পদ বঞ্চিতরা। এর জেরে এক পর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত তিন চার জন।

আহতরা হলেন- আওয়ামী লীগ নেতা জসিম, ছাত্রলীগের কর্মী হেলাল ও রিপন।

গতকাল সন্ধ্যায় শোক দিবস ও ২১ আগস্ট উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মফিজুর রহমান বক্তব্য দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করার পরপরই ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পাশাপাশি কয়েক রাউন্ড ফাঁকা গুলির আওয়াজ পাওয়া যায়।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন সরকার বলেন, ছাত্রলীগের কমিটিতে পদ পাওয়া এবং পদবঞ্চিতদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ যাওয়ার আগেই দুই পক্ষ ঘটনাস্থল ত্যাগ করে। এই ঘটনায় অন্তত তিন/চার জন আহত হয়েছেন বলে শুনেছি। তবে কেউই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ কোথাও চিকিৎসা নেননি। এখনও কাউকে আটক করা হয়নি।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?