ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২১

প্রকাশ : ২৮ আগস্ট ২০২১, ১০:২৮

সাহস ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার লইসকা বিলে যাত্রীবাহী নৌকার সঙ্গে বালুবোঝাই ট্রলারের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। অপরদিকে অন্তত ৫০ জনের মত নিখোঁজ রয়েছেন।  গতকাল শুক্রবার (২৭ আগস্ট) ঘটা এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের মৃতদেহ স্বজনদের কাজে হস্তান্তর করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান গতকাল রাতেই ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল থাকা মৃতদেহগুলোর মধ্যে ১৭ জনের পরিচয় নিশ্চিত হওয়ার পরে স্বজনদের বুঝিয়ে দেন। এসময় তার সাথে জেলার পুলিশ সুপার মো. আনিসুর রহমান ছাড়াও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, পরিচয় শনাক্ত হওয়ায় রাতেই ১৭ জনের মরদেহ স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এসময় মরদেহ পরিবহনের জন্যে স্বজনদের কাছে ২০ হাজার করে টাকা দেয়া হয়

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে। তবে দুর্ঘটনায় তলিয়ে যাওয়া নৌকাটি উদ্ধার করা সম্ভব হয়নি।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান জানান, ভারী যন্ত্রযানের সহায়তায় নৌকাটি আজ শনিবার (২৮ আগস্ট) দিনের বেলা উদ্ধার করা হবে। তবে উল্টে যাওয়া নৌকাটির ভেতরে ঢুকে ডুবুরীরা আর কোন মৃতদেহ আছে কিনা তা খুজে দেখছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নৌকাটি যাত্রী নিয়ে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরের আনন্দবাজার ঘাটে যাচ্ছিলো। এ সময় বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই একট ট্রলারের সঙ্গে সংঘর্ষ হলে নৌকাটি উল্টে সব যাত্রী নদীতে পড়ে যায়।  এ ঘটনায় এ পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

জেলা পুলিশ সুপার আনিছুর রহমান ২১ জনের মৃত্যুর বিষয়টি  নিশ্চিত করে জানান, নৌকাটিতে ৭০ থেকে ৮০ জনের মতো যাত্রী ছিলো বলে জানা গেছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত