রামগতি বাজারে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতির দাবী

প্রকাশ : ১৭ আগস্ট ২০২১, ২০:৪৭

লক্ষীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মালামালসহ ১১টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকার ক্ষতির দাবী করেছে ব্যবসায়ীরা।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা সদর আলেকজান্ডার বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। জানা গেছে, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামগতি ফায়ারসার্ভিসের ১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বাজারের ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে মুদি দোকান, ওষুধের দোকান, গ্যাস সিলিন্ডারের দোকান, ইলেকট্রিক দোকান, চায়ের দোকান, খাবার হোটেল, লন্ড্রির দোকানে আগুন লেগে ভস্মিভূত হয়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা কান্না কন্ঠে বলেন, ভাই আমরা সর্বহারা হয়ে গেছি। আমার আর কিছুই রইল না। পরিবারের একমাত্র রুজির প্রধান উৎস দোকন, সেটাই এখন ছাই হয়ে গেছে। আগুন লেগে ভস্মিভূত হয়ে আমাদের সব শেষ।

রামগতি ফায়ারসার্ভিসের স্টেশন অফিসার মো: সেলিম বলেছেন, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে এবং রামগতি ফায়ারসার্ভিসের ১টি ইউনিট কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল মোমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, দুপুরেই তিনি ঘটনাস্থল পরিদর্শন ও আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন। ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুত করা হয়েছে। বরাদ্দ পেলে সহায়তা প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত