রবিবার রাজধানীর যেসব সড়ক বন্ধ থাকবে

প্রকাশ : ১৪ আগস্ট ২০২১, ২৩:৫৬

সাহস ডেস্ক

১৫ আগস্ট রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকায় যান চলাচলে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (১৪ আগস্ট) বলা হয়েছে, জাতীয় শোক দিবসে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আয়োজিত অনুষ্ঠানে আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট এড়ানোর লক্ষ্যে দেওয়া হয়েছে এসব নির্দেশনা।

বলা হয়েছে, মিরপুর ও গাবতলীর দিক থেকে আগত রাসেল স্কয়ার–আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া অ্যাভিনিউ–ধানমন্ডি ২৭ থেকে ডানে মোড় নিয়ে শংকর–জিগাতলা–সায়েন্স ল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে। নিউমার্কেট ও সায়েন্স ল্যাব থেকে আগত রাসেল স্কোয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি ২ নম্বর রোড থেকে বাঁয়ে মোড় নিয়ে জিগাতলা–শংকর হয়ে গন্তব্যে পৌঁছাবে। রেইনবো এফডিসি থেকে আগত রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং থেকে বাঁয়ে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে। 

আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পথ, মানিক মিয়া অ্যাভিনিউ–ধানমন্ডি ২৭–মেট্রো শপিং মল থেকে ডানে মোড় আহছানিয়া মিশন ক্রসিং থেকে বাঁয়ে মোড়–৩২ নম্বর পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

ধানমন্ডির ৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্তে থাকবে পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সিনিয়র সচিব বা সচিব পদমর্যাদার কর্মকর্তাদের গাড়ি। ৩২ নম্বর ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্তে সাংসদসহ রাজনৈতিক নেতাদের গাড়ি থাকবে। আহসানিয়া মিশনের উত্তর রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি থাকবে।

রবিবার ভোর থেকে শ্রদ্ধা নিবেদনসহ যাবতীয় কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত এসব নির্দেশনা মানতে হবে।

সাহস২৪.কম/এসটি/এসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?