চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্ত ২১, মৃত্যু ১

প্রকাশ : ১২ আগস্ট ২০২১, ২২:১৯

গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের ১ জনের মৃত্যু হয়েছে এবং রাজশাহী আরটিপিসিআর ল্যাব থেকে আসা চাঁপাইনবাবগঞ্জের ৯৪ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১৮ ও শিবগঞ্জ উপজেলায় ১ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০.২১ শতাংশ। আর চাঁপাইনবাবগঞ্জে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৭৮ জনের নমুনা পরীক্ষায় ২ জনের ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১ ও শিবগঞ্জ ১। মোট গড় সনাক্তের হার ০০.৫২ শতাংশ। মোট গড় সনাক্তের হার ৪.৪৪ শতাংশ। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের ১ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ২৪ ঘন্টায় আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে তাদের বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫৯ জন রোগী চিকিৎসা নিচ্ছে।

জেলায় এ পর্যন্ত মোট ৫২৬২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ৪৬৬৪ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে ।
চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় ৭০ জনের করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৬ জন। যার  হার দাঁড়িয়েছে ২২.৮৫ শতাংশে।

আজ বৃহস্পতিবার (১২ আগষ্ট) রাজশাহী মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাব থেকে আসা ৭০টি নমুনার ফলাফলে  ওই ১৬  জন শনাক্ত হন। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?