চার নদীর পুনঃখনন ও তীর প্রতিরক্ষা কাজ পরিদর্শনে পানি সচিব

প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ১৫:১৮

সাহস ডেস্ক

বাঙালি, করোতোয়া, ফুলজোর এবং হুরাসাগর নদীর পুনঃখনন ও তীর প্রতিরক্ষা কাজ পরিদর্শন করছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। শুক্রবার (০৬ আগস্ট) প্রকল্প শুরুর স্থান গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের বিষ্ণুপুর থেকে পরিদর্শন শুরু করেন তিনি।

জানাগেছে, বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী ডেল্টা প্ল্যান ২১০০ এর অংশ হিসেবে উত্তরাঞ্চলের চারটি গুরুত্বপূর্ণ বাঙালি, করোতোয়া, ফুলজোর এবং হুরাসাগর নদীর মোট ২১৭ কিলোমিটার নদী পুনঃখনন ও তীর প্রতিরক্ষা প্রকল্প কাজ চলমান রয়েছে। নদীগুলোর মোট ২১৭ কিলোমিটার পুরোটা খনন ও জমি উদ্ধার প্রতিরক্ষা সমন্বিত প্রয়াস গত বছর শুরু হয়েছে।

দুই দিনের টানা পরিদর্শন কাজে সার্ভে যন্ত্রপাতিসহ একটি টিম ছাড়াও পানি সচিব কবির বিন আনোয়ারের সাথে আছেন সিরাজগঞ্জ, গাইবান্ধা ও বগুড়ার নির্বাহী প্রকৌশলীগণ, সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক, সেনাবাহিনীর প্রকল্প কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীগণ।

শুক্রবার (০৬ আগস্ট) প্রথম দিন পরিদর্শন শেষ করেন বগুড়া জেলার শেরপুরে। প্রথম দিন তিনি মোট ৮৬ কিলোমিটার কাজ পরিদর্শন করেন। আজ শনিবার (০৭ আগস্ট) সকালে চার নদীর পুনঃখনন ও তীর প্রতিরক্ষা কাজের বাকী ১৩১ কিলোমিটার অংশ পরিদর্শন শুরু করেন।

সাহস২৪.কম/এসএ.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত