গাজীপুরে সড়ক অবরোধ করে শ্রমিক বিক্ষোভ

প্রকাশ : ০২ আগস্ট ২০২১, ১২:০৮

সাহস ডেস্ক

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় পরিবহন সংকটে কর্মস্থলে যেতে ভোগান্তি এবং ভাড়া বেশি নেয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিল্প কারখানার শ্রমিকরা। এ সময় মহাসড়কের দুই পাশে ২ কিলোমিটারেরও বেশি জটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েন ওই মহাসড়কে চলাচলকারী অন্যান্য শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

সোমবার (০২ আগস্ট) সকালে ওই এলাকার ২ নং সিঅ্যান্ডবি বাজার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এ বিক্ষোভ করেন শ্রমিকরা।

পোশাক শ্রমিক শামীম আহমেদ জানান, করোনার সময় জীবনের ঝুঁকি নিয়ে অফিস করছি। সকালে কারখানায় যাওয়ার জন্য বের হয়েছি। কিন্তু যেতে পারছি না বেশি ভাড়ার কারণে। আগে যেখানে যেতাম ২০ টাকা দিয়ে এখন সেখানে ভাড়া দিতে হয় ১০০ টাকা। এ কারণে হেঁটেই কারখানায় যাচ্ছি।

একটি কারখানার শ্রমিক রহিমা আক্তার জানান, তার বাসা কারখানা থেকে ৮ কিলোমিটার দূরে। স্বাভাবিক সময়ে লোকাল বাস ভাড়া ১০ থেকে ১৫ টাকা ছিল। আজ বাস না পেয়ে অটোরিকশায় যাওয়ার পরিকল্পনা করেন। অটোচালক ভাড়া ১২০ টাকা চায়। পরে দীর্ঘ সময় অপেক্ষা করেও কোনো যান না পেয়ে বাধ্য হয়েই ৮০ টাকা ভাড়া দিয়ে কাজে এসেছেন।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, পোশাক শ্রমিকদের সঙ্গে আলোচনা করে তাদের মহাসড়ক থেকে সরিরে নেয়ার চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?