শ্রমিকদের ফেরাতে লঞ্চ চলাচল অব্যাহত থাকবে

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১৩:১৭

সাহস ডেস্ক

আজ রবিবার (১ আগস্ট) খুলছে রপ্তানিমুখী সব শিল্প ও কলকারখানা। চলমান কঠোর লকডাউনের (বিধিনিষেধ) মধ্যে শুক্রবার সন্ধ্যায় সরকারের এ ঘোষণার পর শুরু হয় গ্রাম থেকে ঢাকামুখী মানুষের চলাচল। আর শনিবার ভোর থেকে সারা দেশের সড়ক ও মহাসড়কে নেমেছিল হাজারো মানুষের ঢল।

এই সব শ্রমিকদের পরিবহনের জন্য আজ রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছিল সরকার। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার, বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়। লঞ্চ চলাচল অব্যাহত থাকবে। তবে কোন সময় পর্যন্ত চলবে সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘লঞ্চ চলাচল অব্যাহত থাকবে, এমন একটি নির্দেশনা আমরা পেয়েছি। অনেক যাত্রী, সরকার যে উদ্দেশ্যে লঞ্চ চলাচল খুলে দিয়েছে সেটা ১২টার মধ্যে পূরণ হবে না। সেজন্য সময় বাড়ানো হয়েছে। কোন সময় পর্যন্ত চলবে সেটা এখন বলতে পারছি না। সেই সিদ্ধান্তটা আমরা এখনও পাইনি।’

বিধিনিষেধে সব ধরনের গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস বন্ধ আছে। খাদ্যপণ্য উৎপাদন-প্রক্রিয়াকরণ, চামড়া পরিবহন-সংরক্ষণ ও ওষুধ খাত ছাড়া বন্ধ ছিল সব ধরণের শিল্প-কারখানা। এখন রফতানিমুখী শিল্প-কারখানাকেও বিধিনিষেধের আওতার বাইরে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত