ভবনে এডিসের লার্ভা; জরিমানা ৩ লাখ টাকা

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৮:০২

সাহস ডেস্ক

ডিএসসিসির অভিযানে রাজধানীর উত্তরায় একটি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় মালিক ও ডেভেলপার কোম্পানির সাইট ইঞ্জিনিয়ারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার (৩১ জুলাই) ওই এলাকায় মশক নিধন কার্যক্রম পরিদর্শনে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম।

উত্তরার ১২ নম্বর সেক্টরে ১ নম্বর রোডের ৩২ নম্বর ভবনের মালিককে এ সময় এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা এবং একই সেক্টরে শাহ মখদুম এভিনিউ এলাকায় একটি নির্মাণাধীন ভবনের ডেভেলপার কোম্পানির সাইট ইঞ্জিনিয়ারকে তিন লাখ টাকা জরিমানা করা হয় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন।

ডিএসসিসির মেয়র বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে সামাজিক আন্দোলনে রূপান্তরিত করার মাধ্যমে এডিস মশা, ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধ করতে হবে। প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিট আমাদের সকলকেই লজ্জা পরিহার করে স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বাসা-বাড়ি পরিষ্কার করতে হবে।

মেয়র আতিক বলেন, চলমান মহামারিতে যাতে ডেঙ্গু ও চিকনগুনিয়ায় কারও মৃত্যু না হয়, সেজন্যই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে শুক্রবার ছাড়া একযোগে ২৭ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ১০ দিনব্যাপী মশক নিধনে পরিচালিত হচ্ছে চিরুনি অভিযানসহ জনসচেতনতামূলক কার্যক্রম। সরকারি কিংবা বেসরকারি যেকোনো ভবনে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিত হলেই গ্রহণ করা হচ্ছে জরিমানাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত