বগুড়ায় আ'লীগ নেতা হত্যা মামলা অস্ত্রসহ ৭ আসামি গ্রেপ্তার

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৭:৩৭

সাহস ডেস্ক

বগুড়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার প্রধান আসামি গাউছুলসহ সাতজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‍্যাব। গাউছুল আজম ছাড়া বাকি গ্রেফতারকৃতরা হলেন, মো. মেহেদী হাসান (১৮), মো. আরিফুর রহমান (২৮), মো. আলী হাসান (২৮), মো. ফজলে রাব্বী (৩০), মো. আ. আহাদ, মো. রমজান (২০)।

সদর উপজেলা ও রংপুরের বদরগঞ্জের ছোট হাজিরপুর ফকিরগঞ্জ গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, শুক্রবার (৩০ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের বদরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় ছয়জনকে। পরে তাদের দেয়া তথ্যে বগুড়ার সদর উপজেলার ফাঁপোড় উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে শনিবার (৩১ জুলাই) ভোরে গ্রেপ্তার করা হয় গাউছুল আজমকে (২৮)। এসময় তার থেকে উদ্ধার করা হয় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি ও একটি চাপাতি।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা, সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন আসামিরা। এতে বাধা দেয়ায় সঙ্গে তাদের বিরোধ হয় আওয়ামী লীগ নেতা রকির। একই সঙ্গে আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান পদ প্রার্থী ছিলেন রকি। রকি চেয়ারম্যান নির্বাচিত হলে তাদের অবৈধ কর্মকাণ্ড বাধাগ্রস্ত হতে পারে এমন আশঙ্কায় হত্যার পরিকল্পনা করা হয় বলে স্বীকার করেছেন গাউছুল আজম। বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে আসামিদের।

গত মঙ্গলবার (২৭ জুলাই) রাত সোয়া ৯টার দিকে শহরতলীর ফাঁপোড় ইউনিয়নের হাটখোলা এলাকায় পূর্ব শত্রুতার জেরে গাউসুলের নেতৃত্বে রকিকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন রকির ভাই রুকু বাদী হয়ে ২২ জনের বিরুদ্ধে মামলা করেন বগুড়া সদর থানায়।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত