জমি নিয়ে বিরোধ, মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৫:০৫

সাহস ডেস্ক

বরিশালের উজিরপুর উপজেলায় জ‌মি নিয়ে বিরোধের জের ধরে দেলোয়ার হোসেন (৭০) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত‌্যা করা হয়েছে। হামলায় আরো ৪ জন আহত হয়। আহতরা শের-ই বাংলা মে‌ডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

২৯ জুলাই (বৃহস্প‌তিবার) সকালে উপ‌জেলার আটপাড়া এলাকায় এই হত্যার ঘটনা ঘটে। নিহত দেলোয়ার হোসেন তালুকদার উক্ত এলাকার স্থায়ী বাসিন্দা ছিলেন।

নিহতের মামাতো ভাই শ‌ফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে প্রতিবেশী সিপাই বং‌শের লোকজনের সঙ্গে দেলোয়ারের জ‌মিজমা নিয়ে বিরোধ চল‌ছি‌ল। সকালে জ‌মিতে ধান লাগানো নিয়ে নতুন করে দ্বন্দ্বের জেরে সিপাই বং‌শের ৮ থেকে ১০ জন দলোয়ারের প‌রিবারের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় দেলোয়ারসহ পাঁচজনকে এলোপাতারি কু‌পিয়ে জখম করেন তারা। পরে স্থানীয়রা ত‌াদের উদ্ধার করে ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভর্তি করেন। সেখান জরুরি বিভাগে চি‌কিৎসাধীন অবস্থায় দেলোয়ার মারা যান।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আরশাদ বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পু‌লিশ মোতায়ন করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলছে। অপরাধীদের গ্রেপ্তার সকাল থেকেই পু‌লিশের অভিযান চলছে।

তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানান উক্ত পুলিশ কর্মকর্তা।

সাহস২৪.কম/সজল/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত