লকডাউনের চতুর্থ দিন

প্রাইভেট গাড়ি-রিক্সার সঙ্গে সমান তালে বাড়ছে পায়ে হাটা মানুষ

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৯:৫৯

সাহস ডেস্ক
ছবি: সজিব তুষার/সাহস

করোনাকালীন ঈদ পরবর্তী দেশব্যাপী লকডাউনের চতুর্থ দিন আজ। গতকালের (রবিবার) মত আজও বাড়তে দেখা যায় প্রাইভেট গাড়ি ও রিক্সা। রাস্তায় বিচ্ছিন্ন কিছু জানযটও দেখা যায় গুরুত্বপূর্ণ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে। পায়ে হাটা মানুষও দেখা যাচ্ছে জায়গায় জায়গায়। 

প্রতিনিধি সূত্রে জানা যায়- এলিফ্যান্ট রোড, পান্থপথ, ফার্মগেট, মোহাম্মদপুর, শ্যামলী, গুলশান, নাবিস্কো, বাড্ডা, তেজগাঁও এলাকার রাস্তায় প্রাইভেট কার, রিকশা, খাদ্যসামগ্রী বহনকারী যান, মোটরসাইকেল, অ্যাম্বুলেন্সসহ ছোট ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে। পায়ে হাটা মানুষও দেখা যাচ্ছে জায়গায় জায়গায়।

ছবি: এফসি বাঁধন/সাহস

মন্ত্রীসভার এক গুরুত্বপূর্ণ বৈঠক শেষে জনপ্রসাশন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, 'রাস্তায় যখন মানুষ নামছে, তখন বলছে আমার চাকরিতে যেতে হচ্ছে। আসলে এটার সত্যতা যাচাই করার চেষ্টা করছি। তারা যে সমস্ত নাম বলছে, সেগুলো চেক করার চেষ্টা করছি।'

সড়কের বিভিন্ন মোড়ে মোড়ে বসেছে চেকপোস্ট। একটু অসাবধানতায় গুণতে হচ্ছে জরিমানা। জায়গায় জায়গায় পুলিশের জিজ্ঞাসাবাদের ঘটনা দেখা যায়। যথার্থ কারণ দর্শাতে না পারলে জরিমানা করা হচ্ছে অনেককে। ঠিকঠাক কারন দেখানো ছাড়া ছাড় পাচ্ছেন না কেউই। এছাড়া বিধিনিষেধ মানাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাইরেন বাজিয়ে টহল দিতে দেখা যায়।

ছবি: সজিব তুষার/সাহস

পুলিশের সূত্রে জানা যায়, এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তির আওতায় নেয়া হবে। বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হচ্ছে।

বিধিনিষেধ কার্যকর করতে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরাও মাঠে রয়েছেন।

ছবি: সজিব তুষার/সাহস

প্রসঙ্গত, গত ১৩ জুলাই বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। আদেশে ১৪ জুলাই মধ্যরাত  থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল ঈদের কারণে। ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয় এই  ঘোষণায়। আগামী ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত